ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   এবার যুক্তরাষ্ট্রে গরুর দুধেও বার্ড ফ্লু শনাক্ত    হজ পারমিট দেয়া শুরু করেছে সৌদি    থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু    ভোট কিনতে গিয়ে টাকা বিতরণকালে টাকাসহ আটক দুইজন    গাইবান্ধায় বিএসটিআই মোবাইল কোর্ট অভিযানে ২ প্রতিষ্ঠানকে জরিমানা    ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, শনিবারও হবে ক্লাস    পরিবারের সচ্ছলতা ফেরাতে দুবাই গিয়ে খুন হলেন নারীকর্মী    তীব্র তাপদা‌হে পুড়‌ছে চুয়াডাঙ্গা; শুকি‌য়ে যা‌চ্ছে সব‌জি ও সড়‌কের গাছ     ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন    বড়াইগ্রামে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু    রাজধানীতে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার মৃত্যুদণ্ড    কেন কাজলের সঙ্গে কথা বলতেন না রানি ?    বরুড়ায় ওসির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ করতে সহযোগিতার অভিযোগ    এই গরমে ঘামাচি হলে কী করবেন?    মার্কিন বিমানবাহিনীর বিমান আটকে দিল কুমির!

সাম্প্রতিক আলোচিত সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আবারও বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠানগুলো। পুনরায় বিজ্ঞাপন শুরুর পরিকল্পনা করছে বিশ্বখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনও। টুইটারে প্রতি বছর বিজ্ঞাপন দিতে আমাজন খরচ করবে ১০০ কোটি মার্কিন ডলার। খবর স্কাই নিউজের।

স্কাই নিউজের এক প্রতিবেদনে জানা যায়, টুইটার প্রধান ইলন মাস্ক জানিয়েছেন- অ্যাপলও তাদের বিজ্ঞাপন আবার পুরোপুরিভাবে দেওয়া শুরু করেছে। এই বছরের প্রথম ত্রৈমাসিকে টুইটারের সবচেয়ে বড় বিজ্ঞাপনদাতা ছিল অ্যাপল। এ সময়ে টুইটারে বিজ্ঞাপনের জন্য ৪ কোটি ৮০ লাখ ডলার খরচ করেছে অ্যাপল।

তবে নভেম্বর থেকেই টুইটারে বিজ্ঞাপন দেওয়ার পরিমাণ কমিয়ে দেয় এই টেক জায়ান্ট কোম্পানিটি। অ্যাপল গত ১০ থেকে ১৬ নভেম্বরের মধ্যে টুইটারে বিজ্ঞাপনের পেছনে খরচ করেছে আনুমানিক ১ লাখ ৩১ হাজার মার্কিন ডলার। যেখানে ১৬ থেকে ২২ অক্টোবর টুইটারে বিজ্ঞাপনের পেছনে খরচ করেছিল ২ লাখ ২০ হাজার ডলারের কিছু বেশি।

মাস্কের টুইটার অধিগ্রহণের পর থেকেই বিজ্ঞাপন থেকে টুইটারের আয় কমেছে। টুইটারে কর্মী ছাঁটাই, ঘৃণামূলক বক্তব্য বৃদ্ধিসহ নানা কারণে বিজ্ঞাপনদাতারা টুইটারে বিজ্ঞাপন দেওয়া থেকে সরে আসে। জেনারেল মিলস এবং আমেরিকার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান আউডির মতো প্রতিষ্ঠানগুলো টুইটারে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করেছে।

সম্প্রতি ইলন মাস্ক স্বীকার করেন টুইটারের আয় ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। তবে এখন আমাজন আর অ্যাপলের আবার বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্ত টুইটার প্রধানের জন্য নিশ্চিতভাবেই ফিরিয়ে এনেছে স্বস্তি।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।