ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   অন্তঃসত্ত্বা প্রসঙ্গে মুখ খুললেন পরিণীতি    ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি    জন্মের পরেই এত বড়লোক রাহা! ২৫০ কোটি রুপির বাংলো উপহার দেবেন আলিয়া-রণবীর    ব্যবহৃত অলংকারের জাকাত দিতে হবে কি?    ১৩.৬৪ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেলেন ডেভিড    জুমার দিন দরুদ পড়ার ফজিলত    আবারও সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল, নিহত ৩৬    আবারও অধিনায়ক হিসেবে বাবরকে বেছে নিল পিসিবি    ভারতের কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল গাড়ি, নিহত ১০    রংপুর বিভাগীয় আওয়ামী লীগের মতবিনিময় সভা কাল    ইসলামী শিক্ষা সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল করলো মানব কল্যাণ পরিষদ     সুবর্ণচরে বসত ঘর দখল করতে ভাইয়ের উপর ছোট ভাইয়ের হামলা    সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপরে হামলা ক্যামেরা ভাংচুর    ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ সাত হাজার মানুষের মাঝে; ত্রাণ উপকমিটি    রোটারী ক্লাব অব নাঃগঞ্জ শীতলক্ষ্যার উদ্যোগে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ

অনিয়ম দূর্নীতি ও ঘুষের জেরে গাইবান্ধার সুন্দরগঞ্জের আলোচিত সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের বিরুদ্ধে আবারও বিভাগীয় মামলা হয়েছে। এবার তিনদিনের ছুটি নিয়ে ১৩ দিন অফিস ফাঁকির অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে অধিদপ্তর। পিআইও নুরুন্নবী সরকার নাটোরের বাগাতিপাড়া উপজেলায় কর্মরত আছেন। গত বছরে ১৭ অক্টোবর অধিদপ্তরের আদেশে বাগাতিপাড়ায় যোগদান করেন তিনি।

১ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের উপ-প্রকল্প পরিচালক (মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প) আব্দুল কুদ্দুস বুলবুল।

মুঠফোনে তিনি বলেন, পিআইও নুরুন্নবী ব্যক্তিগত কারণে গত ৩১ জুলাই তিন দিনের ছুটির আবেদন করে কর্মস্থল ছাড়েন। ছুটি শেষে গত ৩ আগষ্ট তার যথারীতি অফিস করার কথা। কিন্তু ১৬ আগষ্ট পর্যন্ত তিনি অফিসে অনুপস্থিত থাকেন। অনুমতি ছাড়া নুরুন্নবীর অনুপস্থিতির বিষয়টি লিখিতভাবে অধিদপ্তরকে জানায় বাগাতিপাড়া উপজেলা প্রশাসন। নুরুন্নবীর এমন আচরণ অসদচারণের সামিল। এ কারণে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা (৩৪/২২) রুজু করে অধিদপ্তর। মামলাটি তদন্তের জন্য আমাকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছেন অধিদপ্তর। ইতোমধ্যে অভিযুক্ত নুরুন্নবীর শুনানী গ্রহণ করেছি। দ্রুতই এ সংক্রান্ত প্রতিবেদন জমা দিবেন বলেও জানান তিনি।

এর আগেও আর্থিক দুর্নীতি, আদেশ অমান্য ও আসদচারণের দায়ে নুরুন্নবীর বিরুদ্ধে বিভাগীয় দুটি মামলা করে অধিদপ্তর। একটি মামলায় (০৫/২০২০) লঘুদণ্ড হিসেবে তার বেতন গ্রেড নিম্নতর ধাপ পদাবনতি এবং অপর মামলায় (১১/২০২১) দুইটি বার্ষিক বর্ধিত বেতন দুই বছরের জন্য স্থগিত করে অধিদপ্তর। একই সঙ্গে তাকে সাময়িক বরখাস্ত করেছিল অধিদপ্তর। শুধু তাই নয়, সুন্দরগঞ্জে টানা পাঁচ বছরের চাকরিতে ঘুষ-দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে দুদকের তিনটিসহ মোট পাঁচটি মামলা হয় সুন্দরগঞ্জ থানায়।

এদিকে, সুন্দরগঞ্জ থেকে বদলি ও সংবাদ প্রকাশের ঘটনায় ক্ষিপ্ত হয়ে নুরুন্নবী মানহানির অভিযোগে ২০১৯ সালের ১৫ অক্টোবর রংপুর আদালতে স্থানীয় সাংবাদিকদের বিরুদ্ধে দুটি মামলা করেন। এই মামলার চার্জ শুনানীর দিনে গত ২ আগষ্ট রংপুর আদালতের বারান্দায় বিবাদি যমুনা টিভির জিল্লুর রহমান পলাশসহ গাইবান্ধার পাঁচ সাংবাদিককে আঙুল উঁচিয়ে গালাগাল ও হুমকি দেন নুরুন্নবী সরকার।

উল্লেখ্য, পিআইও নুরুন্নবীর দুর্নীতিমূলক বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে ২০১৯ সালের সেপ্টেম্বরে একাধিক প্রতিবেদন প্রচার হয় যমুনা টিভিসহ বিভিন্ন গণমাধ্যমে। পরে সুন্দরগঞ্জ থেকে তাকে চট্টগ্রামের সন্দ্বীপে বদলির আদেশ দেয় অধিদপ্তর। কিন্তু সেই বদলি ঠেকাতে উচ্চ আদালতের শরণাপন্ন হয়েও ব্যর্থ হন তিনি। এরপর তাকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় বদলি করা হয়। সেখানেও অফিস ফাঁকিসহ অনিয়মে জড়িয়ে পড়লে তাকে বান্দরবান সদর উপজেলায় বদলি করে অধিদপ্তর। ২০২১ সালের ৩১ মে পর্যন্ত যোগদান না করায় তাকে প্রধান কার্যালয়ে সংযুক্ত করাসহ সাময়িক বরখাস্ত করে অধিদপ্তর।

 


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।