ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   চাঁদখালীতে হেঁটে পার হলেও দিতে হচ্ছে টোলের টাকা    পাইকগাছায় পরোয়ানারভুক্ত ৪ আসামী গ্রেফতার    প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ৭ দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার ষ্টল পরির্দশন    গত দুইদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড     চিত্রনায়িকা পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি    নওগাঁর নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন    এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    আফ্রিদির সাথে বিবাদের বিষয়টি অস্বীকার করলেন বাবর    ভোজ্যতেলের দাম নিয়ে নতুন সিদ্ধান্ত: বাণিজ্য প্রতিমন্ত্রী    সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন    পলাশবাড়ীতে ছুরিকাঘাতে যুবক খুন    লক্ষ্মীপুরে গৃহবধূকে হত্যা মামলার ৭ আসামি গ্রেফতার    আর্সেনালকে হারিয়ে সেমিফাইনালে বায়ার্ন মিউনিখ    ২১ এপ্রিল দেখা যাবে এই ধূমকেতু বাংলাদেশ থেকেও    ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

লক্ষ্মীপুরে চিহ্নিত অস্ত্র কারবারি মো. নাজমুল হোসেন প্রকাশ ফরহাদ (৩৩) নামে এক ব্যক্তির ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (১৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি ফরহাদ সদর উপজেলা বাঙাখাঁ ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের মৃত আক্তার হোসেন মিন্টুর ছেলে। তিনি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসী হিসেবে বেশ পরিচিত।

অ্যাডভোকেট জসিম উদ্দিন জানান, রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন না। জামিনের পর থেকে তিনি আত্মগোপনে রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়,

‘২০২০ সালের ৯ সেপ্টেম্বর মধ্য রাতে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা বাঙাখাঁ ইউনিয়নের নেয়ামতপুর এলাকায় অস্ত্র ও মাদক উদ্ধারে অভিযান নামে জেলা গোয়েন্দা পুলিশ।

অভিযানিক দলটি নেয়ামতপুর এলাকার ফজু মালের বাড়ির সামনে পৌঁছালে দৌড়ে পালানোর চেষ্টা করে মো. নাজমুল হোসেন প্রকাশ ফরহাদ। পরে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ।

এ সময় জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ফরহাদের একচালা টিনের ঘরে ধানের ডোলের নিচ মাটি চাপ দেয়া সাদা পলিথিন মোড়ানো দেশীয় তৈরি একটি ওয়ান শুটারগান, ৭টি থ্রি নট থ্রি রাইফেলের গুলি ও ৪টি শটগানের কার্তুজ উদ্ধার করা হয়।

এ ঘটনায় পরের দিন জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (নিরস্ত্র) মো. মুকবুল হোসেন বাদী হয়ে আটক ফরহাদের বিরুদ্ধে অস্ত্র আইনে সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

এরপর আসামি ফরহাদ জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে যায়।

এ মামলায় একই বছরের ৪ অক্টোবর ফরহাদের বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি ও ৭জন স্বাক্ষীর স্বাক্ষ্য শেষে আদালত আজ এ রায় দেন।

আরও পড়ুন :

এন এ এন টিভি


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।