ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   নাটোরে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার, ৪ বন্ধু আটক    চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে দুই গ্রুপে সংঘর্ষে আহত বাক্তির মৃত্যু    আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার

দেশের সেরা ওপেনার তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ঘরোয়া পর্যায়ে ঠিকই দাপট দেখিয়ে যাচ্ছেন। আজ শুক্রবার বিপিএলের মঞ্চে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে তিনি  প্রথম  বাংলাদেশি হিসেবে সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করেন তামিম ইকবাল।

বিশ্বের ৪০তম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৭ হাজার রান করেছেন তামিম। এতে তার লেগেছে ২৪২ ইনিংস। তামিমের চেয়ে দ্রুত এই মাইলফলক ছুঁতে পেরেছেন ৭ জন ব্যাটসম্যান।

আজকের ম্যাচের আগে এই মাইলফলক ছুঁতে তামিমের প্রয়োজন ছিল মাত্র ৫ রান। খুলনা টাইগার্সের ইনিংসের চতুর্থ ওভারেই বাউন্ডারি মেরে তিনি সাত হাজার রানের মাইলফলকে পৌঁছে যান।

বাংলাদেশি ব্যাটারদের মাঝে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের নিরিখে তামিমের পর আছেন সাকিব আল হাসান। ৩৫৭ ইনিংসে ২৯ ফিফটিতে তার সংগ্রহ ৬৫৪৬ রান।

এছাড়া মাহমুদউল্লাহ ৫৩০১ আর মুশফিকুর রহিমের সংগ্রহ ৫১৩০ রান। এই সংস্করণে তামিমের ৪টি সেঞ্চুরি আছে, যা বাংলাদেশের সর্বোচ্চ। ফিফটি করেছেন ৪৫টি। সবচেয়ে কম ১৮৭ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছেন পাকিস্তানের বাবর আজম।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।