ঢাকা, বাংলাদেশ | শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   রাজধানীতে বাসের কাচ ভেঙে স্পেশাল ব্রাঞ্চের রিপোর্টারের মৃত্যু    যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান    কুড়িগ্রামে লাইজু কিডস ফুটবল একাডেমীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।     পয়েলা বৈশাখে ওড়ানো যাবে না ফানুস    ইসলামী শিক্ষা সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল করলো মানব কল্যাণ পরিষদ    ৫ কেজি ওজনের তরমুজ ১০০ টাকায় মিলছে!    রাজবাড়ীতে অ্যাম্বুলেন্সে দুর্বৃত্তের আগুন    চিকেন বারবিকিউ তৈরি করবেন যেভাবে    ফিরে পেলেন ১১ বছর আগে হারানো সন্তান, ওমরাহ পালনে গিয়ে    অন্তঃসত্ত্বা প্রসঙ্গে মুখ খুললেন পরিণীতি    ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি    জন্মের পরেই এত বড়লোক রাহা! ২৫০ কোটি রুপির বাংলো উপহার দেবেন আলিয়া-রণবীর    ব্যবহৃত অলংকারের জাকাত দিতে হবে কি?    ১৩.৬৪ সেকেন্ডে ১ লিটার লেবুর শরবত খেলেন ডেভিড    জুমার দিন দরুদ পড়ার ফজিলত

সিরিজে টিকে থাকার লড়াইয়ে পাহাড়সম রান তাড়া করার মিশনে বাংলাদেশের দরকার ছিল দারুণ শুরু। কিন্তু হলো তার উল্টোটা। প্রথম ওভারেই ইংলিশ পেসার স্যাম কারানের বলে লিটন-শান্তর জোড়া উইকেট হারিয়ে বেশ চাপে পড়েছিল বাংলাদেশ। এরপর ভরসা করা হচ্ছিল অভিজ্ঞ মুশফিকুর রহিমের ওপর। তবে সেই কারানের বলেই মুশফিকের বিদায়ে বেশ বিপদেই পড়ে গেছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২৬ রান। অধিনায়ক তামিম ইকবাল ১২ আর সাকিব আল হাসান ৯ রানে অপরাজিত আছেন।

শুক্রবার (৩ মার্চ) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৩২৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে স্যাম কারানের প্রথম দুই বল দেখেশুনে খেলেন টাইগার কাপ্তান তামিম ইকবাল। এরপর তৃতীয় বলে এক রান নিয়ে লিটনের সঙ্গে প্রান্ত বদল করেন তিনি।

কিন্তু কারানের পরের বলেই জেসন রয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন।

এরপর ব্যাটিংয়ে আসেন নাজমুল হোসেন শান্ত। তবে আগের ম্যাচে ফিফটি হাঁকানো এই ব্যাটার নিজের প্রথম বলেই খোঁচা দিতে গিয়ে উইকেটের পিছনে বাটলারের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।

প্রথম ওভারেই জোড়া উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ যখন চাপের মধ্যে, ঠিক তখনই অভিজ্ঞ মুশফিকুর রহিম হাল ধরবেন কি, ৫ বলে ৪ করে স্যাম কারানকে তৃতীয় উইকেট উপহার দেন, তিনিও উইকেটরক্ষক বাটলারের ক্যাচ। ফলে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশ শিবিরে ওপেনার জেসন রয় অনবদ্য সেঞ্চুরি তুলে ১৩২ রান করেন। এ ছাড়া অধিনায়ক বাটলার ঝোড়ো ব্যাটিংয়ে ৭৬ রানের ইনিংস খেলেন। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩২৬ রান সংগ্রহ করে সাদা বলের দুই ফরম্যাটের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

বোলিংয়ে বাংলাদেশের পক্ষে পেসার তাসকিন আহমেদ একাই নেন ৩টি উইকেট। এ ছাড়া মেহেদি হাসান মিরাজ ২টি এবং সাকিব ও তাইজুল একটি করে উইকেট শিকার করেন।

 


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।