ঢাকা, বাংলাদেশ | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

শিরোনামঃ

   আর্জেন্টিনা ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করতে যাচ্ছে    ৬০ কিমি বেগে রাতেই যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা    ফকিরহাটে ষাটোর্ধ্ব নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার    খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল    লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে ১৫,০০০/- টাকা জরিমানা    দুটো ছেলে মানুষ করা খুব শক্ত কাজ –কারিনা কাপুর    রাজধানীর খিলগাঁওয়ে অটোরিকশাচালকের অস্বাভাবিক মৃত্যু    কেন ধীর হয়ে আসছে পৃথিবীর ঘূর্ণন, সতর্ক করলেন বিজ্ঞানীরা    শুক্রবার প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা    ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে শুক্রবার    ড. ইউনূসের পুরস্কার গ্রহণ গাজায় গণহত্যা সমর্থনের শামিল: পররাষ্ট্রমন্ত্রী    নিউইয়র্কে নরসিংদী জেলা সমিতির ইফতার মাহফিল    হ্যাকার চক্রের সন্ধান দিলেই মিলবে মোটা অংকের পুরস্কার    ঝালকাঠিতে নদী থেকে ভ্যানচালকের মরদেহ উদ্ধার    “এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল”এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠিত

গাইবান্ধা প্রতিনিধি, কাজী নজরুল ইসলাম : গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ বর্ষিয়ান নেতা মরহুম মোস্তাফিজুর রহমান নজমু স্মরণে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মোস্তাফিজুর রহমান নজমু স্মৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রহমান মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মাস্টারের আহবানে ২৯ নভেম্বর মঙ্গলবার কোমরপুর চৌমাথা উচ্চ বিদ্যালয় মাঠে সন্ধ্যায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ।স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেপস্থিত ছিলেন পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম ভিপি।

মরহুম নজমু’র স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন নজমুর ছোট বোন গোবিন্দগঞ্জ সরকারি কলেজের (অব:) সহকারী অধ্যাপক মাফরুহা পারভীন ছন্দা।
তিনি বলেন আমার ভাই মাত্র ২৪ দিন হয়েছে মৃত্যুবরণ করেছে; এর মাঝেই আমার ভাইকে স্মরণে স্মৃতি সংসদ গঠন করে এমন মহা-আয়োজনে আমরা অভিভূত। আমার ভাই সারাজীবন মানুষের জন্য নিজের সবকিছু বিলিয়ে দিয়ে গেছেন। আজ তার প্রতি আপনাদের এমন ভালবাসায় আমি ও আমাদের পরিবারের পক্ষ থেকে এ আয়োজনে সম্পৃক্ত সকলকে অন্তরেরঅন্থল থেকে কৃতজ্ঞা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ আবুল কালাম আজাদ বিগত জামায়াত-বিএনপি আগুন সন্ত্রাসের বিরুদ্ধে তার উল্লেখযোগ্য কর্মতৎপরতা তুলে ধরেন। নজমু ভাই শুধু দরবস্ত-কোমরপুরের অসহায় ও দুঃখীদেরই পাশে দাঁড়াননি; আওয়ামী লীগ রাজনীতিতে অত্র এলাকার ত্রাণকর্তা ছিলেন। তিনি আগুন সন্ত্রাসের বিরুদ্ধে যেভাবে অত্র এলাকাকে রক্ষা করেছেন তেমনি মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ও ভ্রাতৃত্ববোধ তৈরিতে কাজ করে গেছেন। পরপারে তিনি ভাল থাকবেন সে কামনায় আজকে যারা স্মৃতি সংসদ গড়েছেন তাদেরকে আগামী দিনে সহযোগিতার আশ্বাস দেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম-উপকমিটি সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর (অব:) মফিজুল হক সরকার, গোবিন্দগঞ্জ পৌর মেয়র মুকিতুর রহমান রাফি, পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি উপাধ্যক্ষ সামিকুল ইসলাম সরকার লিপন প্রমুখ।

প্রসঙ্গত, মোস্তাফিজুর রহমান নজমু হার্ট অ্যাটাক করে অসুস্থ হয়ে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায় ৫ নভেম্বর সকালে মৃত্যুবরণ করেন।


প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও
কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।